বিজিবি

বাংলাদেশ বিজিবি বা বর্ডার গার্ড সকল তথ্য

0

বাংলাদেশ বিজিবি এর সকল তথ্য

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি বীরত্ব ও ঐতিহ্যের গৌরবমন্ডিত সুশৃঙ্খল আধা সামরিক বাহিনী। বাংলাদেশের সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু এবং মাদক পাচার প্রতিরোধসহ অভ্যন্তরীণ শান্তি শৃঙ্খলা রক্ষার কাজে বিজিবি অতন্দ্র প্রহরী দায়িত্ব পালন করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর ২২৩ বছরের দীর্ঘ পথ পরিক্রমায় বর্তমানে এ বাহিনীর দায়িত্ব কর্তব্যের পালন করছে।

বিজিবি তথ্যগুলো হলো...

  1. বাংলাদেশ বর্ডার গার্ড সরকারি ওয়েবসাইট
  2. বিজিবি তথ্য অধিকার সংক্রান্ত ফরম
  3. বাংলাদেশ বর্ডার গার্ড ভর্তি ইচ্ছুক প্রার্থীদের ব্যক্তিগত তথ্যাদির ফরম,
  4. বিদেশী নাগরিক পিলখানায় আগমনের জন্য নিরাপত্তা ছাড়পত্রের ফরম
  5. বিজিবি বিভিন্ন রেংকিং পদক ছবি তথ্য
  6. বিজিবি বিভিন্ন র‍্যাংক এ্যান্ড ব্যাজ তথ্য
  7. কাষ্টমস করিডোরের মাধ্যমে আনয়নকৃত গবাদিপশুর পরিসংখ্যান ও রাজস্ব আদায়ের বিবরণ
  8. মাদক দ্রব্য চোরাচালানে মামলা সংখ্যা, মাদক দ্রব্যের পরিসংখ্যান, স্বর্ণ আটকের তথ্য ইত্যাদি দেখুন
  9. মানব পাচার পরিসংখ্যান
  10. বর্ডার গার্ড চাকরি বিজ্ঞপ্তি / এই পেজ এ ক্লিক করে আপনার বাংলাদেশ বর্ডার গার্ড সরকার কর্তৃক আপডেট নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পারবেন তাই অতি দ্রুত ক্লিক করুন ।

বাংলাদেশ বর্ডার গার্ড নাগরিক সেবা জীবনী তথ্য

সৌর শক্তির মাধ্যমে বাংলাদেশের বর্ডার গার্ড সীমান্তে বিদ্যুতায়নের ব্যবস্থা

প্রাকৃতিক দুর্যোগ, মেঘলা আবহাওয়া ও রাতের বেলা সূর্যের আলাে না পেলেও পরের দিন নিশ্চয়ই সূর্যের আলাে পাওয়া যাবে এবং শক্তিও পাওয়া যাবে। সৌর বিদ্যুৎ সিষ্টেম সহজে স্থাপনযােগ্য তাই এটি পরিবেশ বান্ধব সূর্য আলো থেকে প্রাপ্ত শক্তি। এর ব্যবহার গ্রীন হাউজ গ্যাস নিঃসরণ বন্ধে একটি উপযােগী সহায়ক ভূমিকা পালন করে এবং এর ব্যবহার জীবাশ্ম জ্বালানীর উপর নির্ভরশীলতা কমানাের উত্তম উপায়। তবে এ ব্যবস্থায় বিদ্যুৎ উৎপাদন প্রাথমিক পর্যায়ে ব্যয়বহুল । বাংলাদেশ সরকার ও সৌর বিদ্যুতের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদনের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছেন ।

বাংলাদেশের দূরবর্তী সীমান্ত বিওপিগুলােতে সৌর বিদ্যুৎ সংযােগ প্রদানের ফলে সীমান্ত নিরাপত্তা ও সীমান্ত অপরাধ কমানাের জন্য এ ধরণের আরাে প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সৌর বিদ্যুৎ সংযােগ প্রদান করা যেতে পারে। বিদ্যুৎবিহীন দুর্গম এলাকার ৫৬টি বিওপিতে জরুরীভিত্তিতে সৌর বিদ্যুৎ সংযােগ প্রদানের প্রয়ােজনীয় কার্যক্রম গ্রহণ করতে হবে। অবশিষ্ট ১৫টি বিওপিতে প্রচলিত বিদ্যুৎ সিষ্টেমের মাধ্যমে জাতীয় গ্রীড হতে সংযােগ প্রদান করতে হবে।

Choose your Reaction!
Leave a Comment

Your email address will not be published.